’জীবন থেকে নেয়া’-#অপরাগতা-ক্যালিফোর্নিয়া থেকে বনলতা বোস মোনা ।।

 ## A hellojanata.com Presentation . 

'জীবন থেকে নেয়া’-



#অপরাগতা- 

বনলতা বোস মোনা ।।


আজকাল অনেক কেই অনেক কিছু ঠিক ভাবে বোঝাতে পারিনা । খারাপ তখন লাগে যখন মানুষটি কাছের মানুষ হয়ে।


www. hellojanata.com 
আমি ব্যাক্তিগত ভাবে আমার মতামতটা কারো উপর চাপিয়ে দেই না , শুধু বিনয়ের সাথে সামনে রাখার চেষ্টা করি , কিন্তু সে যদি আমার এ্যাঙ্গেলটা বুঝতে না পারে তখন আমি হাল ছেড়ে দিয়ে চুপটি মেরে যাই । তার যুক্তি তর্কের পাল্টা জবাব দেই না , দিতে ইচ্ছে হয়না… কারন আমি জানি যে কথায় কথা বাড়ে । তাছাড়া , ইংরেজির 9 and 6 জীবনের একটা বড় লেসন দেয় । তোমার দিক থেকে 9 আর উল্টো দিক থেকে 6 , মানে হলো যে যার অবস্থান থেকে ঠিক দেখছি , পার্থক্য শুধু দুজন দুজনের অপোজিটে দাঁড়িয়ে ।
এইতো গত কিছু সপ্তাহ আগে এক চাইনিজ সুহৃদ বন্ধু ফোন করে কেমন কি আছি জিগ্গেস করলো । আমি ওকে উইকেন্ডে দেখা করতে বললাম । আমার সাথে দেখা করতে চাইলো না ,

বললো আমায় ,
” তোদের দেশে অনেক করোনা , তোদের সাথে ওঠাবসা করা ঠিক হবে না ”
সারা বিশ্ব জানে যে করোনা কাদের দেয়া গিফট 😀😀আজ ওরাই আমাদের সাথে মিশতে অপারগ । আমি কিছু বলতে গিয়েও থেমে গিয়েছি ,


I have just swallowed my words .

 ওর অবস্থান থেকে ও হয়তো ঠিক আছে । নিউজে যেটা শুনেছে , সেখান থেকেই ওর এমন ধারণা ।আজকাল এমনি করি , কাউকে কিছু বোঝাতে ইচ্ছে হয়না । যে যেমনটা ভাবছে ভাবুক । আমি শুধু নিশ্চুপ হয়ে যাই । কাছের মানুষ গুলো যখন তাদের অবস্থানটা কে ঠিক ভাবে , তখন হাল ছেড়ে দিয়ে আমি নিজেকে গুটিয়ে নেই । কারণ ,


ওর অবস্থান থেকে ও হয়তো ঠিক আছে । নিউজে যেটা শুনেছে , সেখান থেকেই ওর এমন ধারণা আজকাল এমনি করি , কাউকে কিছু বোঝাতে ইচ্ছে হয়না । যে যেমনটা ভাবছে ভাবুক । আমি শুধু নিশ্চুপ হয়ে যাই । কাছের মানুষ গুলো যখন তাদের অবস্থানটা কে ঠিক ভাবে , তখন হাল ছেড়ে দিয়ে আমি নিজেকে গুটিয়ে নেই । কারণ ,

www. hellojanata.com 
যদি তোর ডাক শুনে কেউ না আসে
তবে একলা চলো রে ।
প্রতিবারের মতো এবারও সবার মঙ্গল কামনায় ♥️♥️



বনলতা বোস মোনা ।।
লেখক ।।
ক্যালিফোর্নিয়া , ইউ এস এ ।।
# লেখক হ্যালো জনতার নিয়মিত লেখক ।
# লেখকের লেখা হ্যালো জনতার ব্লগ, ফেস বুক,টুইটার ও লিঙ্কেডিনে প্রচারিত হয় ।
হ্যালো জনতা ডট কম ।।
www. hellojanata.com

www. hellojanata.com /
https://hellojanata350.blogspot.com/




মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবি-রবি ডাকুয়ার বিজয় দিবসের কবিতা ‘বিজয়ের জন্যে’।।

তাল বা খেজুর রসের বিকল্প, গোলফল দিয়ে হতে পারে রস গুড়-রবি ডাকুয়া ।।

কেন আমাদের এমন মাথা নিচু ছবি দেখতে হবে ? মুসা কামাল-সম্পাদক- হ্যালো জনতা .কম ।।