‘জীবন থেকে নেয়া- খোলা জানালা- ক্যালিফোর্নিয়া থেকে লিখেছেন বনলতা বোস মোনা ।।

## A hellojanata.com Presentation .



‘জীবন থেকে নেয়া- খোলা জানালা- ক্যালিফোর্নিয়া থেকে লিখেছেন বনলতা বোস মোনা ।।

#খোলা_জানালা —


বনলতা বোস মোনা ।।
বদ্ধ ঘরে একরাশ ফ্রেশ হাওয়া নিয়ে আসে খোলা জানালা , আর এই খোলা জানালার কারণে ঘরের গুমোট ভাবটা দূর হয়ে যায় ।

www. hellojanata.com



তেমনি মনের ঘরে কিছু লোকের সাথে কনভারসেশন মনটাকে ফ্রেশ করে তোলে , এক অদ্ভুত আবেশ ছড়িয়ে পড়ে মনে ….এটাই আমার মনের ঘরে খোলা জানালা ‌।

আজকাল এই আধুনিক যুগে কোন কথায় কে কি মনে করলো , কোথায় কে কি কারণে মাইন্ড করলো …এসব নিয়ে বড্ড বিড়ম্বনা । তাই জীবনে কিছু লোক থাকা দরকার যাদের সাথে কোন রকম ভাবনা চিন্তা ছাড়াই নির্দ্বিধায় সবকিছু বলা যায় । আর এই সম্পর্ক গুলো মানসিক স্বাস্থ্যের জন্য বড্ড জরুরি।

গুটিকয়েক বন্ধু আছে যাদের সাথে কমুনিকেশন করে বড্ড আনন্দ পাই । ইনবক্সে বা ফোনে এদের সাথে যখনি কথা বলি তখনি ভাবনা হীন ভাবে উড়তে থাকি দিগ- দিগন্তে । একটু খেয়াল করলে দেখবো জীবন সঙ্গী সহ সবার সাথে একটু ভেবে কথা বলি আমরা , কোন কথায় আবার মান অভিমানের পালা শুরু হয় কে জানে , এই ভয়ে অনেক কিছু বুঝে শুনে বলি বা করি, শুধু শুধু অশান্তি বাড়িয়ে লাভ নেই । কিন্তু জীবনে এমন কিছু লোক থাকা উচিত যাদের সাথে সাত পাঁচ না ভেবেই যা মন চায় বলা যায় ….আমি এদের বলি মনের ঘরের #খোলা_জানালা

আমার জীবনে গুটিকয়েক খোলা জানালা আছে, আমার যখনি এই দৌড় ঝাঁপের জীবনে ক্লান্ত হয়ে পড়ি , ঠিক তখন মনটাকে চাঙ্গা করার জন্য এই জানালা খুলে দেই । আর একরাশ দমকা হাওয়ায় আমি গভীর শ্বাস নেই , এরাই আমার মনের অক্সিজেন সাপ্লাইয়ের কাজ করে ।

আমার মতে প্রতিটি মানুষের জীবনে এমন কিছু খোলা জানালা থাকা উচিত , থাকা উচিত এমন কিছু লোক যাদের কাছে অকপটে মন খুলে সব বলা যায় ‌ । এই যান্ত্রিক যুগে it works like a dumpster .

www. hellojanata.com


কবি গুরুর ভাষায় ,

খোলা জানালা গুলো আমার সম্পত্তি নয় , আমার সম্পদ।

ভালো থাকুক সবাই , এই প্রত্যাশা প্রতিনিয়ত।







 বনলতা বোস মোনা ।।

লেখক ।।
ক্যালিফোর্নিয়া , ইউ এস এ ।।
হ্যালো জনতার নিয়মিত লেখক ।।
লেখকের সকল লেখাই আমাদের ব্লগে প্রচারিত ।।

হ্যালো জনতা ডট কম ।।
hellojanata.com ..
www. hellojanata.com
https://hellojanata350.blogspot.com/

হ্যালো জনতা ডট কম ।।
www. hellojanata.com –

হ্যালো জনতার ব্লগ সাবস্ক্রাইব করুন।।

https://hellojanata350.blogspot

www. hellojanata.com

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

কবি-রবি ডাকুয়ার বিজয় দিবসের কবিতা ‘বিজয়ের জন্যে’।।

তাল বা খেজুর রসের বিকল্প, গোলফল দিয়ে হতে পারে রস গুড়-রবি ডাকুয়া ।।

কেন আমাদের এমন মাথা নিচু ছবি দেখতে হবে ? মুসা কামাল-সম্পাদক- হ্যালো জনতা .কম ।।